আজ ২৬শে এপ্রিল, ২০২৪ ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরী

শিরোনাম:

   সহস্রাধিক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ    কষ্টে থাকা রোজাদারের মুখে হাসি ফোটালে মহান আল্লাহ আপনার প্রতি সন্তুষ্ট হবেন    আগামীতে “বিজয়ী” বিজয়ের বেসে এগিয়ে যাবে : ডা. দীপু মনি    ওয়াজ মাহফিলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে পিটিয়ে হত্যা    নারায়ণপুর প্রেসক্লাব ২০২৪ কার্যনির্বাহী কমিটি সভাপতি বাদল, সম্পাদক মামুন    নিরাপদ নিউজের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন    মীরজাফরের বংশধর,পরান- রাসেলের নতুন গান    মাতাল হাওয়া’র পর এবার থ্রিলার গল্পের সিনেমায় শাবনূর    বিজয় দিবস|মোঃ আলীআক্কাস তালুকদার    হাজীগঞ্জে ইঞ্জি: মোহাম্মদ হোসাইনের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ    আমার বন্ধু দিপু… কোন শব্দে তোকে নিয়ে লিখব    চাঁদপুর ৫ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন ইঞ্জি. মোহাম্মদ হোসাইন

আজ ৬ মে লায়ন মোঃ গনি মিয়া বাবুল’র জন্মদিন

স্টাফ রিপোর্টার।।

সাহিত্যিক, সমাজসেবক, গবেষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর ৫২তম জন্মদিন ৬ মে শুক্রবার। উল্লেখ্য লায়ন মোঃ গনি মিয়া বাবুল ৮০’র দশক থেকে জাতীয় সংবাদপত্রসহ বিভিন্ন গণমাধ্যমে কবিতা, ছড়া, প্রবন্ধ ও কলাম লিখে ইতিমধ্যে যথেষ্ট পরিচিতি লাভ করেছেন। তার প্রকাশিত বইয়ের মধ্যে উল্লেখযোগ্য ছোটদের শিক্ষামূলক ছড়া ও গল্প, শুভ্রতা চলে গেছে নীড়ে, একটি কবিতা, ভালবাসতে বাসতে, সিডর বিধ্বস্ত বকুলতলা, নীলজলে প্রেম, একটি বক্তৃতার পংক্তিমালা, নবম শ্রেণীর কৃষি শিক্ষা সহায়ক বই, কিছু কথা, কৃষি ডিপ্লোমা ভর্তি সহায়ক বই উল্লেখযোগ্য।
লায়ন মোঃ গনি মিয়া বাবুল ১৯৭১ সালের ৬ মে গাজীপুর জেলার শ্রীপুরের টেপিরবাড়ী গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বিশিষ্ট সমাজসেবক মোঃ ইসমাইল হোসেন এর ঔরসে ও মহিয়সী নারী আয়েশা খাতুন এর গর্ভের গৌরবান্বিত সন্তান তিনি। তার নিজ এলাকায় তিনি মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ, শিশু গণশিক্ষা কেন্দ্র, পাঠাগার প্রভৃতি জনহিতকর প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। তিনি ১৯৮৭ সাল থেকে সাংবাদিকতার সাথে সংশ্লিষ্ট রয়েছেন। সংবাদপত্র ও সংবাদকর্মীদের পৃষ্ঠপোষকতায় তার রয়েছে বিশেষ অবদান। তিনি বঙ্গবন্ধু গবেষণা পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি, নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব, গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টা, ইসমাইল হোসেন ফাউন্ডেশনের চেয়ারম্যান, লেখক উন্নয়ন কেন্দ্রের প্রধান উপদেষ্টা, কবি সংসদ বাংলাদেশ স্থায়ী পরিষদের চেয়ারম্যান, গাজীপুর প্রেসক্লাবের অন্যতম দাতা সদস্য, জাতীয় সাংবাদিক সংস্থার স্থায়ী পরিষদের চেয়ারম্যান, নিরাপদ নিউজের যুগ্ম সম্পাদক, বাংলাদেশ সংবাদ এর সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি সমাজসেবায় বিশেষ অবদান রাখায় লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল কর্তৃক প্রদত্ত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মেলভিন জোন ফেলো- এমজেএফ সম্মাননা পদক, সাংবাদিকতায় ট্রাব পদক ২০২১ এবং শ্রেষ্ঠ সংগঠক হিসেবে শতাধিক সম্মাননা পদকে ভূষিত হয়েছেন। শিক্ষা বিস্তারে তার রয়েছে বিশেষ অবদান। বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের মাধ্যমে সমাজ উন্নয়নে কাজ করার পাশাপাশি অসহায় মানুষের সহায়তায় তিনি নিরলসভাবে কাজ করে আসছেন। তার জন্মদিন উপলক্ষে ৬ মে শুক্রবার লেখক উন্নয়ন কেন্দ্র, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ, ইসমাইল হোসেন ফাউন্ডেশন ও জন্মদিন উদযাপন পরিষদ বিভিন্ন কর্মসূচি পালন করবে।

গবেষনা

র‌্যাডিসনে ‘গ্লোবাল বিজনেস সিএসআর অ্যাওয়ার্ড’ পেলেন প্রকৌঃ মোঃ হোসাইন

স্টাফ রিপোর্টার।। সাহিত্যিক, সমাজসেবক, গবেষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব লায়ন মোঃ গনি মিয়া বাবুল ... Details

সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের শোক প্রকাশ

স্টাফ রিপোর্টার।। সাহিত্যিক, সমাজসেবক, গবেষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব লায়ন মোঃ গনি মিয়া বাবুল ... Details

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 চেয়ারম্যান: মোঃ ওমর ফারুক শাহিন
 প্রতিষ্ঠাতা ও প্রকাশক : লায়ন মো:সাইফুল ইসলাম
 প্রধান সম্পাদক : মোহাম্মদ আব্দুল হাই
 সম্পাদক : মোঃ ইয়াছিন তালুকদার

বার্তা ও বানিজ্যিক কার্যালয় : ১২৭ মতিঝিল বা/এ ,মাকসুম ম্যানশন ৫ম তলা, ঢাকা-১০০০
ফোন: +88 01818-485606
ইমেইলঃ bdpnews2017@gmail.com (সেন্ট্রাল)
কপিরাইট © 2024 bdpnews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত