আজ ২০শে এপ্রিল, ২০২৪ ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরী

শিরোনাম:

   সহস্রাধিক পরিবারের মাঝে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের ঈদ উপহার বিতরণ    কষ্টে থাকা রোজাদারের মুখে হাসি ফোটালে মহান আল্লাহ আপনার প্রতি সন্তুষ্ট হবেন    আগামীতে “বিজয়ী” বিজয়ের বেসে এগিয়ে যাবে : ডা. দীপু মনি    ওয়াজ মাহফিলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক যুবককে পিটিয়ে হত্যা    নারায়ণপুর প্রেসক্লাব ২০২৪ কার্যনির্বাহী কমিটি সভাপতি বাদল, সম্পাদক মামুন    নিরাপদ নিউজের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন    মীরজাফরের বংশধর,পরান- রাসেলের নতুন গান    মাতাল হাওয়া’র পর এবার থ্রিলার গল্পের সিনেমায় শাবনূর    বিজয় দিবস|মোঃ আলীআক্কাস তালুকদার    হাজীগঞ্জে ইঞ্জি: মোহাম্মদ হোসাইনের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ    আমার বন্ধু দিপু… কোন শব্দে তোকে নিয়ে লিখব    চাঁদপুর ৫ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন ইঞ্জি. মোহাম্মদ হোসাইন

করোনা বুলেটিন বন্ধ হওয়া প্রসঙ্গে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

 

বিডিপি নিউজ ২৪ ডটকম :

করোনা বুলেটিন বন্ধ হওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনা সংক্রমণ ও মৃত্যুহার কমে যাওয়ায় সরাসরি ব্রিফিং না করে, প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানোর ব্যবস্থা নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) স্বাস্থ্যমন্ত্রী বিশেষায়িত হাসপাতাল নির্মাণ সংক্রান্ত এক সভা শেষে সচিবালয়ে এ কথা বলেন।

তিনি বলেন, আগামী মাসেই বেশ কয়েকটি সরকারি হাসপাতাল করোনার জন্য চিহ্নিত করে বাকী হাসপাতাল অন্যান্য রোগের চিকিৎসার জন্য নির্ধারণ করা হবে। এছাড়া ক্যান্সারের চিকিৎসায় প্রতিটি বিভাগে ৩শ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করা হবে। সেখানে ক্যান্সার কিডনি ও হৃদরোগেরও চিকিৎসা হবে। এর ফলে চিকিৎসার জন্য বিদেশ নির্ভরতা কমবে।

জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রী কিছুদিন আগে একনেকে আড়াই হাজার কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন। এসব হাসপাতালে ক্যান্সার, কিডনি ও কার্ডিয়াক রোগীর চিকিৎসা দেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে প্রতিবছর দেড় লাখ লোক ক্যান্সারে আক্রান্ত হন। মারা যান প্রায় এক লাখ লোক।

আমাদের ক্যান্সার চিকিৎসায় কেবল ক্যান্সার ইনস্টিটিউট রয়েছে ৫শ বেডের। ক্যান্সারের আর হাসপাতাল নেই। দেশে কিডনি রোগীও অনেক, প্রতি বছর ৫০ হাজার মানুষ কিডনি রোগে মারা যায়। কিডনি রোগীদের ডায়ালাইসিস লাগে। কিডনি রোগের কারণে বেশি মানুষ মারা যায়। এই হাসপাতাল বিদেশে যাওয়া আর লাগবে না। এছাড়া আমাদের দেশে কার্ডিয়াক রোগী অনেক বেশি। ২০২২ সালোর মধ্যে ১৫তলা বিশিষ্ট হাসপাতালগুলো চালু হবে বলে জানান মন্ত্রী

এদিকে মঙ্গলবার (১১ আগস্ট) শেষবারের মতো এই বুলেটিন প্রচার করে করোনার সর্বশেষ তথ্য দেওয়ার পরে করোনাভাইরাসের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিন বন্ধ করা হয়েছে।

বুধবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, অনলাইনে আর ব্রিফিং হবে না এখন থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে করোনা সম্পর্কিত সব তথ্য পাবে গণমাধ্যমগুলো।

জানা গেছে, গত ৪ মাস ধরে দেশের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর নিয়মিত অনলাইন বুলেটিন প্রচার করে আসছে। গত ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে করোনা পরিস্থিতি নিয়ে প্রথম ব্রিফিং আয়োজন করে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর।

স্বাস্থ্য

ডেঙ্গু জ্বরের পর শরীরের দুর্বলতা কাটাতে যেসব খাবার খাবেন

  বিডিপি নিউজ ২৪ ডটকম : করোনা বুলেটিন বন্ধ হওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলে ... Details

নাট্যকার ও গীতিকার অন্তরালয়ের জাহাঙ্গীর অসুস্থ | সবার কাছে দোয়া কামনা

  বিডিপি নিউজ ২৪ ডটকম : করোনা বুলেটিন বন্ধ হওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলে ... Details

হৃদরোগের চিকিৎসায় এখন বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ, বিদেশে যেতে হয় না: প্রধানমন্ত্রী

  বিডিপি নিউজ ২৪ ডটকম : করোনা বুলেটিন বন্ধ হওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলে ... Details

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 চেয়ারম্যান: মোঃ ওমর ফারুক শাহিন
 প্রতিষ্ঠাতা ও প্রকাশক : লায়ন মো:সাইফুল ইসলাম
 প্রধান সম্পাদক : মোহাম্মদ আব্দুল হাই
 সম্পাদক : মোঃ ইয়াছিন তালুকদার

বার্তা ও বানিজ্যিক কার্যালয় : ১২৭ মতিঝিল বা/এ ,মাকসুম ম্যানশন ৫ম তলা, ঢাকা-১০০০
ফোন: +88 01818-485606
ইমেইলঃ bdpnews2017@gmail.com (সেন্ট্রাল)
কপিরাইট © 2024 bdpnews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত