আজ ২০শে সেপ্টেম্বর, ২০২১ ইং, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরী

শিরোনাম:

   কুষ্টিয়ায় আরও দুই জনের মৃত্যু    এখন ১২ বছর হলেই টিকা: প্রধানমন্ত্রী    পাঠক সংবাদ পত্রিকার প্রতিনিধি সুমনের বাবার মৃত্যুতে পত্রিকা পরিবারের শোক    দরিদ্র বাবা-মার মেয়ে রুমা হারিয়ে গেল মামা ফরহাদের কারনে    কুষ্টিয়া-পাবনা মহাসড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে     শাশুড়ি-স্বামীর অত্যাচারে গৃহবধূর আত্মহত্যা    টিউশনির চৌদ্দ বছরে পদার্পণ, বেতনের জন্যও কেঁদেছি : রাসেল ইব্রাহীম    সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া- জেইউকের ত্রি-বার্ষিক নির্বাচনে নব নির্বাচিত কমিটি ঘোষণা    খাট থেকে পড়ে প্রাণ গেলো ১ বছরের শিশু আজিমের    শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখ জানিয়েছেন শিক্ষামন্ত্রী    চাচার অবৈধ প্রেমের সুত্র ধরে মাদরাসা ছাত্রীর আত্মহত্যা    ক্লিন ফিড ছাড়া বিদেশি চ্যানেল চালাতে দেওয়া হবে না : তথ্যমন্ত্রী

হাসপাতাল ব্যবসায়ী রবিনসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে নারী ও শিশু নির্যাতন মামলা

চাঁদপুর জেলা প্রতিনিধি॥

চাঁদপুর সদর উপজেলা ৫নং রামপুর ইউনিয়নের দেবপুর গ্রামের আব্দুল হাকিম বেপারীর ছেলে হাসপাতাল ব্যবসায়ী এস.এম. শাহ আলম রবিনকে ১নং বিবাদী করে ৬ জনের বিরুদ্ধে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন ধমন ট্রাইব্যুনালে তার প্রথম স্ত্রী সুলতানা আক্তার (সেতু) গত ২ মে মামলা দায়ের করেন। যার নং- ১৩৫।

মামলার ২নং বিবাদী হলেন রবিনের মেঝো ভাই দ্বিন মোহাম্মদ (৩৯), ৩নং বিবাদী বোন ছায়েরা বেগম (৫৫), ৪নং বিবাদী ছোট ভাই মাহবুব আলম (২৯), ৫নং বিবাদী বড় ভাই আবু বক্কর ছিদ্দীক (৪৫), ৬নং বিবাদী একই ইউনিয়নের বাসিন্দা ছোট সুন্দর গ্রামের মৃত. আব্দুল খালেকের ছেলে চাঁদপুর মেডিকেল সেন্টারের সাবেক ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশিদ খান (৪৮)।

মামলা এজহার ও তথ্য সূত্রে জানা যায়, মামলার ১নং বিবাদীর সাথে বাদীর ২০১০ সালের ১৭ অক্টোবর ইসলামি শরিয়াহ মোতাবেক পারিবারিক ভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। বিবাহের কিছুদিন যেতে না যেতেই তাদের মধ্যে কলোহের শুরু হয়। এরই মধ্যে তাদের দাম্পত্ব জীবনে ২টি পুত্র সন্তান জন্ম নেয়। বর্তমানে বড় ছেলে তাহসিনের বয়স ৮ বছর ও ছোট ছেলে তাসকিনের বয়স ৬ বছর।

মামলায় আরো উল্যেখ রয়েছে, ১নং বিবাদী তার গ্রামের বাড়িতে দালান নির্মানের সময় বিবাদীর কাছ থেকে ২৯ লক্ষ ৭০ হাজার টাকা হাওলাত নেয়। এই টাকা বাদী চাঁদপুর সিটি ব্যাংক থেকে ২০ লক্ষ ২০ হাজার টাকা ও ব্র্যাক ব্যাংক থেকে ৯ লক্ষ ৫০ হাজার টাকা উত্তোলন করে দেন। আর বিবাহের সময় বাবার বাড়ি থেকে দেওয়া ১০ ভরি স্বর্ণালংকার পরে কিনে দিবে বলে বাদির কাছ থেকে নিয়ে বিক্রি করে টাকা হাতিয়ে নেয়। এ সব বিষয়েও তাদের বহুবার পারিবারিক ভাবে বৈঠক হয়।

১নং বিবাদী গত ১৩ এপ্রিল মঙ্গলবার দুপুরে বিবাদীগণসহ আরো বহিরাগত কয়েকজন লোক নিয়ে চাঁদপুর শহরের তালতলাস্থ জননী ভিলার ৫ম তলায় বাদীর বাসায় গিয়ে ১নং বিবাদী জমি কিনার জন্য ১০ লক্ষ টাকা বাদীকে তার বাবার কাছ থেকে এনে দেওয়ার জন্য বলেন। এতে বাদী অপারগতা প্রকাশ করলে বিবাদীগণ তাকে অকথ্য ভাষায় গালমন্দ করে মারধর করেন এবং এক পর্যায়ে ১নং বিবাদী হত্যার উদ্দেশ্যে বাদীর গলায় রশি দিয়ে শ্বাস রোধ করে হত্যার চেষ্ঠা চালায়। তার ডাক চিৎকারে হাসপাতালের লোকজন ও তার স্বজনরা এগিয়ে এসে তাকে রক্ষা করে রক্তাক্ত জখম অবস্থায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসা করান।

মামলার বাদী সুলতানা আক্তার জানায়, আমার স্বামী মামলার ১নং বিবাদী লম্পট ও দু-চরিত্রা। সে বিবাহের কিছুদিন যেতে না যেতেই পরকিয়ায় জড়িয়ে পড়ে। এসব বিষয় নিয়ে তার সাথে আমার বহুবার বাক বিতন্ডা সৃষ্টি হয়। যা উভয় পরিবারের লোকজনই জানে। গত কয়েক বছরে সে বহু নারীর সংসার নষ্ট করেছে। আমার জীবনটাকে বিবিশিখা করে তুলেছে। তার অত্যাচারে আমার বড় ছেলেটা মানষিক ভাবে অসুস্থ্য হয়ে পড়েছে। সে হাসপাতালে থাকাবস্থায় বহু নার্স ও আয়াদের সাথে অবৈধ সম্পর্ক গড়ে তোলে যার একাধিক প্রমান আমার কাছে আছে।

বাদী আরো জানায়, বিবাহের সময় আমাদের পরিবারের সাথে তাদের পরিবারের লোকজন প্রতারণা করে আমাকে বিবাহ করে। বিয়ের সময় তারা বলেছে তার নাকি হাজীগঞ্জ বাজারে কাপড়ের দোকান রয়েছে। বিয়ের পরে জানতে পারি সে বাকিলা বাজারে চায়ের দোকানধারী করে। আমাকেতো কিছু দেওয়া দুরের কথা সে নিজেও ভালোভাবে চলারমতো ক্ষমতা ছিলোনা। আমি আত্মসম্মানের কথা চিন্তা করে রাস্তা থেকে তাকে তুলে এনে প্রতিষ্ঠিত করেছি। তার যখন চোখ মুখ ফুটতে শুরু করে তখনি বিভিন্ন মেয়েদের সাথে অপকর্মে জড়িয়ে পড়ে।

এমনকি তাদের বাড়ির রাস্তা, বিদ্যুৎ ও গ্যাস ছিলোনা, তা সম্পুর্ণ আমার কষ্টে উপার্জিত টাকা দিয়ে করা হয়। গত কয়েক মাস পূর্বে তাদের বাড়িতে অবৈধ গ্যাস চালানোর দায়ে সংযোগ কেটে দেওয়া হয়। পূনরায় আমার টাকা দিয়ে গ্যাস সংযোগ আনা হয়। তাদের পুরো পরিবারটাই একটা করফটেড।

১নং বিবাদীকে গত কয়েক মাস পূর্বে বাবুরহাট এলাকার জেলা পরিষদ সংলগ্ন একটি বাসা থেকে প্রবাসির স্ত্রীসহ এলাকাবাসী আটক করে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে সেখান থেকে উদ্ধার করে চাঁদপুর মডেল থানায় নিয়ে আসেন। পরবর্তীতে তার ভাইসহ এলাকার জনপ্রতিনিধি শর্ত সাপেক্ষে থানা থেকে তাকে ছাড়িয়ে নিয়ে যায়। এলাকার কিছু সংখ্যক নামধারি পাতি নেতার ছত্র ছায়ায় সে নানান অপকর্মে করে বেড়াচ্ছে।

এ ঘটনার পর জানতে পারি ১নং বিবাদী ২০২০ সালের ৬ ফেব্রুয়ারি চাঁদপুর সদর উপজেলার ১০ নং লক্ষ্মিপুর মডেল ইউনিয়নের রঘুনাথপুর তিন তাল গাছতলা এলাকার মোল্লা বাড়ির দুদু মোল্লার ছেলে প্রবাসী সুলতান মোল্লা’র স্ত্রী ১ সন্তানের জননী বাবুরহাট সিলন্দিয়া গ্রামের ট্রাক ড্রাইভার আলমগীর দর্জির মেয়ে রাবেয়া আক্তারকে প্রবাসির সংসার থেকে নিয়ে বিয়ে করেন।

এছাড়াও তার অপকর্মের শেষ নেই। ফরিদগঞ্জ চান্দ্রা বাজার মসজিদের জমি ভুয়া দলিল দিয়ে মসজিদ কমিটির বিরুদ্ধে মামলা দিয়ে ভুমি দখলের চেষ্টা করে আসছে। তাদের এলাকার হিন্দুদের সম্পত্তি দখল এবং চাঁদপুরে হাসপাতালের শেয়ার দেয়ার কথা বলে বিভিন্ন লোকজনের কাছ থেকে বহু টাকা হাতিয়ে নিয়েছে। বর্তমানে সে আরেকটি হাসপাতালের নাম ব্যবহার করে বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার পায়তারায় লিপ্ত রয়েছে। তার কারনে আমার ও আমার সন্তানদের ভবিষ্যত অন্ধকারে নিমোর্জিত। আমি এই প্রতারকের বিরুদ্ধে প্রশাসনের কাছে বিচার প্রার্থনা করছি।

এ বিষয়ে এস.এম. শাহ আলম রবিন এর সাথে আলাপকালে তিনি মামলার বিষয়টি স্বিকার করে বলেন, বিবাহের বিষয়টি অনেকদিন পূর্বেই হয়েছে। কিন্তু দির্ঘদিন পরে আমার বিরুদ্ধে মামলা করা হয়। প্রবাসীর স্ত্রীকে ভাগিয়ে নিয়ে বিয়ে করা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, আমি যাকে বিয়ে করেছি তার বিরুদ্ধে যদি কোন অভিযোগ থাকে তাহলে তার আগের স্বামীর পরিবার নিবে, তিনি কে? প্রবাসীর স্ত্রীকে বিয়ে করার বিষয়টি এক পর্যায়ে স্বিকার করেন এবং সেই ঘরে একটি পুত্র সন্তান রয়েছে তাও তিনি জানান। হাসপাতালে ব্যবসা করার সময় নানা লোকজন থেকে টাক নেওয়ার কথাটি জানতে চাইলে তিনি তা অস্বিকার করেন। আমাকে হেনেস্থা করার জন্য আমার বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।

আইন আদালত

মামুনুল হককে ৭ দিনের রিমান্ডে পাঠানো আদেশ দিয়েছেন আদালত

চাঁদপুর জেলা প্রতিনিধি॥ চাঁদপুর সদর উপজেলা ৫নং রামপুর ইউনিয়নের দেবপুর গ্রামের আব্দুল হাকিম ব ... Details

রায়ের কপির জন্য আদালতের বারান্দায় যেন দিনের পর দিন ঘুরতে না হয়: রাষ্ট্রপতি

চাঁদপুর জেলা প্রতিনিধি॥ চাঁদপুর সদর উপজেলা ৫নং রামপুর ইউনিয়নের দেবপুর গ্রামের আব্দুল হাকিম ব ... Details

এমপি হাজী সেলিম ও ইরফান সেলিমের সম্পদের তথ্য চায় দুদক

চাঁদপুর জেলা প্রতিনিধি॥ চাঁদপুর সদর উপজেলা ৫নং রামপুর ইউনিয়নের দেবপুর গ্রামের আব্দুল হাকিম ব ... Details

মেডিকেল রিপোর্ট ছাড়াও ধর্ষণের সাজা দেয়া যাবে: হাইকোর্ট

চাঁদপুর জেলা প্রতিনিধি॥ চাঁদপুর সদর উপজেলা ৫নং রামপুর ইউনিয়নের দেবপুর গ্রামের আব্দুল হাকিম ব ... Details

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 প্রতিষ্ঠাতা ও প্রকাশক : মোঃ সাইফুল ইসলাম
 প্রধান সম্পাদক : মোহাম্মদ আব্দুল হাই
 সম্পাদক : মোঃ ইয়াছিন তালুকদার

বার্তা ও বানিজ্যিক কার্যালয় : ১২৭ মতিঝিল বা/এ ,মাকসুম ম্যানশন ৫ম তলা, ঢাকা-১০০০
ফোন: +88 01817-512712, +88 01818-485606
ইমেইলঃ bdpnews2017@gmail.com (সেন্ট্রাল)
কপিরাইট © 2021 bdpnews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত