আজ ২৭শে নভেম্বর, ২০২১ ইং, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে রবিউস-সানি, ১৪৪৩ হিজরী

শিরোনাম:

   বিআরটিসি-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ৪, আহত ১    মন্ত্রিসভা বৈঠকে সিদ্ধান্ত জেলা পরিষদের সদস্য হবেন উপজেলা চেয়ারম্যান ও মেয়র    বর্ণাঢ্য আয়োজনে সম্পন্ন হলো ২৭তম ট্রাব অ্যাওয়ার্ড ২০২১    যৌতুকের টাকা না দেওয়ায় স্ত্রীর পা ভেঙ্গে দিলেন স্বামী    ওষুধ কোম্পানির ৪৬টিলাইসেন্স বাতিল: স্বাস্থ্যমন্ত্রী    জোড়পুল বাজারে ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংকিং উদ্বোধন    কচুয়ায় ইঞ্জিনিয়ার জসীম উদ্দিনের জন্মদিন পালিত    জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি    বর্ণাঢ্য আয়োজনে মতলবে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী    তিন ব্যাংকের নিয়োগ স্থগিত    ভর্তির অনলাইন আবেদন শুরু ২৫ নভেম্বর    চতুর্থ ধাপে ইউপি নির্বাচনের তারিখ ঘোষণা

মিথ্যা অপপ্রচার না ছড়ানোর আহবান: ডাঃ শামসুন্নাহার তানিয়ার

চাঁদপুর প্রতিনিধি।।

প্রকৃত সত্য ঘটনার বাহিরে অতি উৎসাহিত হয়ে বানোয়াট ও কাল্পনিক কাহিনী সাজিয়ে মিথ্যে অপপ্রচার না ছড়ানোর আহবান জানিয়েছেন ডাঃ শামসুন্নাহার তানিয়া।

সম্প্রতি গত ৮ অক্টোবর শুক্রবার বিকেলে চাঁদপুর আল-আমিন প্রাইভেট হাসপাতালে একজন প্রসূতি মৃত্যুর ঘটনা ঘটে। আর ওই ঘটনাকে কেন্দ্র করে অনেকেই গনমাধ্যম এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকৃত ও সত্য ঘটনার বাহিরে অতি উৎসাহিত হয়ে ডাঃ তানিয়ার বিরুদ্ধে মিথ্যে অপপ্রচার চালিয়েছেন বলে তার অভিমত। ওইদিন অনাকাঙ্খিত ওই প্রসূতি মৃত্যুর ঘটনায় তিনি যেমন মানসিক ভাবে আহত হয়েছেন, অন্যদিকে এমন মিথ্যে অপপ্রচারে তিনি অনেক হতাশাগ্রস্ত।

অনেকেই প্রকৃত ও বস্তুনিষ্ঠ সংবাদের বাহিরে তার বিরুদ্ধে – তিনি জেল হাজতে রয়েছেন, পালিয়ে গেছেন, চাঁদপুর ছেড়ে ঢাকায় চলে গেছেন, তিনি কল রিসিভ করেননি কিংবা পুলিশ তাকে আটক করেছে। সংবাদে এমন মিথ্যে বানোয়াট কথা উল্লেখ করেন। অথচ ওই অনাকাঙ্খিত ঘটনার পর থেকেই তিনি ২,শ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে প্রতিদিন নিয়মিত রোগীদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন এবং সরকারি ডিউটির সময়ের বাহিরেও শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতাল গুলোতে প্রসূতি রোগীদের চিকিৎসাসেবা এবং অপারেশন করছেন বলে জানা গেছে।

যেখানে তিনি প্রতিদিন নিয়মিত সরকারি এবং প্রাইভেট হাসপাতালে নিয়মিত রোগীদের সেবা দিচ্ছেন। সেখানে এসব মিথ্যা অপপ্রচার বানোয়াট ও কাল্পনিক, কাহিনী ছাড়া আর অন্যকিছু নয় বলে মনে করছেন তিনি।

এমন মিথ্যা অপপ্রচারের প্রসঙ্গে
ডাঃ শামসুন্নাহার তানিয়া বলেন, একটি কুচক্রী মহল আমাকে হেয় প্রতিপন্ন এবং আমার সুনাম নষ্ট করতে আমার বিরুদ্ধে মিথ্য অপপ্রচার চালাচ্ছেন। তারা ষড়যন্ত্র মূলক ভাবে একটি ঘটনাকে কেন্দ্র করে প্রকৃত সত্য ঘটনার বাহিরে বানোয়াট ও কাল্পনীক কাহিনী সাজিয়ে কুৎসা রটাচ্ছেন। যা আমাকে চরম ভাবে হতাসাগ্রস্ত ও আহত করেছে। যারা আমার বদনাম করার জন্য আমার বিরুদ্ধে এমন অপপ্রচার চালাচ্ছেন।
তারা যেনো এসব মিথ্যা অপপ্রচার না করে প্রকৃত সত্যটা তুলে ধরেন। তাদের প্রতি এটাই আমার আহবান।

চাঁদপুর আল-আমিন হাসপাতালে অনাকাঙ্খিত প্রসূতি মৃত্যুর বিষয়ে তিনি বলেন, ওই রোগীটি আমার গত কয়েক বছরের পুরনো একজন রোগী। আমার দীর্ঘদিনের চিকিৎসাসেবায় সে গর্ভবর্তী লাভ করেন। যেদিন তার মৃত্যু হয়েছে। ওইদিন তার পরিছন্ন একটি সিজার হয়েছে। সিজারের পর তার সাথে কথা বলে আমি হাসপাতাল থেকে বেরিয়েছি।

তার ১ ঘন্টা পরে শুনেছি রোগীর পেশার বেড়ে গিয়ে প্রচন্ড খিচুনী হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ আমাকে তার এমন অবস্থা জানানোর পর আমি তাদেরকে এ্যানেস্থেসিয়া চিকিৎসকের সাথে পরামর্শের কথা বলেছি। কারন বিষয়টি এ্যানেস্থেসিয়া চিকিৎসকের। তারপর এ্যানেস্থেসিয়া চিকিৎসক প্রথমে ফোনে তার চিকিৎসার পরামর্শ দেন। পরবর্তীতে তিনি স্বশরীরে হাসপাতালে উপস্থিত হয়ে ওই রোগীকে চিকিৎসাসেবা দিতে গিয়েছেন। কিন্তু তিনি গিয়েও রোগীর খিচুনী স্বাভাবিক করতে না পেরে ঢাকায় নেয়ার পরমর্শ দেন। দুর্ভাগ্য বশত অনাকাঙ্খিত ভাবে তার খিচুনী অনেক বেশি বেড়ে গিয়ে রোগীটির মৃত্যু হয়। যার দায়বার এবং সমস্ত বদনাম আমার উপরই চাপানো হয়েছে। এ বিষয়ে প্রকৃত সত্য যাচাই করলেই আসল ঘটনা উদঘাটন হবে। তবে ওই প্রসূতি মায়ের এমন অনাকাঙ্খিত মৃত্যুতে তার পরিবারের মতো আমিও অনেক শোকাহত হয়ে মানসিক ভাবে ভেঙ্গে পড়েছি।

সারাদেশ

যৌতুকের টাকা না দেওয়ায় স্ত্রীর পা ভেঙ্গে দিলেন স্বামী

চাঁদপুর প্রতিনিধি।। প্রকৃত সত্য ঘটনার বাহিরে অতি উৎসাহিত হয়ে বানোয়াট ও কাল্পনিক কাহিনী সাজিয় ... Details

বর্ণাঢ্য আয়োজনে মতলবে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী

চাঁদপুর প্রতিনিধি।। প্রকৃত সত্য ঘটনার বাহিরে অতি উৎসাহিত হয়ে বানোয়াট ও কাল্পনিক কাহিনী সাজিয় ... Details

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 প্রতিষ্ঠাতা ও প্রকাশক : লায়ন মো:সাইফুল ইসলাম
 প্রধান সম্পাদক : মোহাম্মদ আব্দুল হাই
 সম্পাদক : মোঃ ইয়াছিন তালুকদার

বার্তা ও বানিজ্যিক কার্যালয় : ১২৭ মতিঝিল বা/এ ,মাকসুম ম্যানশন ৫ম তলা, ঢাকা-১০০০
ফোন: +88 01818-485606
ইমেইলঃ bdpnews2017@gmail.com (সেন্ট্রাল)
কপিরাইট © 2021 bdpnews24.com এর সকল স্বত্ব সংরক্ষিত